সংবাদ

নতুন শিক্ষামন্ত্রী হলেন নওফেল

পূর্ণ মন্ত্রী হয়ে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন সাবেক শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে চট্টগ্রাম-৯ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বঙ্গভবনের শপথ অনুষ্ঠান শেষে তাকে এই দায়িত্ব দেওয়া হয়।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চট্টগ্রাম-৯ আসন থেকে সংসদ সদস্য মনোনীত হন নওফেল। ২০১৯ সালের ৭ জানুয়ারি তিনি শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

মহিবুল হাসান চৌধুরী চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান। তিনি ঢাকা বারের আইনজীবী এবং চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সদস্য।

সংসদ নির্বাচনে নওফেল আওয়ামী লীগের টিকিটে নির্বাচন করে ১ লাখ ৩০ হাজার ৯৯৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (লাঙ্গল) সানজীদ রশীদ চৌধুরী পেয়েছেন ১ হাজার ৯৮২ ভোট।

মহিবুল হাসান চৌধুরী নওফেল সম্ভ্রান্ত ও প্রথিতযশা রাজনৈতিক পরিবারের সন্তান। তার বাবা মরহুম এবিএম মহিউদ্দীন চৌধুরী; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার একজন পরীক্ষিত রাজনৈতিক সহকর্মী ছিলেন।

Diploma News

কারিগরি ও ডিপ্লোমা শিক্ষার্থীদের সেরা পোর্টাল DIPLOMA NEWS

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button