নোটিশ

এসএসসি ভোকেশনাল ফল পুনঃনিরীক্ষণ আবেদনের নিয়ম

চলতি বছরের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় কাঙ্ক্ষিত ফল পায়নি। তাই কেউ ফল পুনঃনিরীক্ষণ করতে চাইলে আবেদন করতে পারবেন। আবেদন ২৯ জুলাই – আগামী ৪ আগস্ট পর্যন্ত।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের (বাকাশিবো) ওয়েবসাইটে এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

প্রকাশিত ফলাফলে কেউ সংক্ষুব্ধ হলে তিনি চাইলে পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন। অনলাইনে মাধ্যমে ঘরে বসেই এ আবেদন করা যাবে। পরে বোর্ড তার খাতা যাচাই-বাছাই করে দেখে আবেদন নিষ্পত্তি করবেন।

শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণ আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইলের Message অপশনে গিয়ে RSC বোর্ডের নামের প্রথম তিন অক্ষর রোল নম্বর বিষয় কোড লিখে Send করুন 16222 নম্বরে।

উদাহরণ- রোল নম্বর 123456 এবং সে 1925 (পদার্থ-২) বিষয়ে পুনঃ নিরীক্ষণের আবেদন করবেন তাহলে message অপশনে RSC Tec 123456 1925 লিখে send করুন 16222 নম্বরে। ফিরতি এসএমএস-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে। এতে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC Yes Contact Number (যে কোন মোবাইল অপারেটর) লিখে send করুন 16222 নম্বরে।

উল্লেখ্য, পুনঃ নিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএস এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয় কোডগুলো আলাদা করে লিখতে হবে। যেমন পদার্থ বিজ্ঞান-২ ও ট্রেড-২ (কম্পিউটার তথ্য প্রযুক্তি) দুটি বিষয়ের জন্য আপনার টেলিটক প্রি-পেইড মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে RSC Tec Roll Number 1925, 6824 লিখতে হবে। ফল পুনঃনিরীক্ষণে প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা করে কেটে নেওয়া হবে।

আপনাদের ক্যাম্পাসের তথ্য ও খবর প্রকাশ করতে এই ঠিকনায় মেইল করুন-newsdiploma@gmail.com

Diploma News

কারিগরি ও ডিপ্লোমা শিক্ষার্থীদের সেরা পোর্টাল DIPLOMA NEWS

Related Articles

Leave a Reply

Back to top button