শিক্ষা

দেখে নিন এবার ডুয়েটের ভর্তি পরীক্ষায় কোন বিভাগে কতজন পরীক্ষার্থী

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ২০২২–২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলর অব আর্কিটেকচার প্রোগ্রামে ভর্তিতে ৮৫৮২ জন শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন। গত ১০ জুলাই থেকে শুরু হয়ে ৩ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত আবেদন চলছে।

দেখে নিন কোন টেকনোলজিতে কতজন শিক্ষার্থী আবেদন করছেন এবং আসন প্রতি কতজন লড়বেন।

সিভিল ইঞ্জিনিয়ারিং : সিভিল টেকনোলজির জন্য ১৭৪১ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ১২০। প্রতি আসনের বিপরীতে ১৪/১৫ জন শিক্ষার্থী লড়বেন।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং: ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক টেকনোলজির জন্য ২৩৫৮ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ১২০। প্রতি আসনের বিপরীতে ১৯/২০ জন শিক্ষার্থী পরীক্ষায় বসবেন।

DIPLOMA NEWS এর Campus Ambassador হতে ক্লিক করুন

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: মেকানিক্যাল টেকনোলজির জন্য ১৪৭৫ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ১২০। প্রতি আসনের বিপরীতে ১২/১৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিবেন।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং টেকনোলজির জন্য ১০৩৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ১২০। প্রতি আসনের বিপরীতে ৮/৯ জন শিক্ষার্থী লড়বেন।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং: টেক্সটাইল টেকনোলজির জন্য ৩৪৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ৬০। প্রতি আসনের বিপরীতে ৫/৬ জন শিক্ষার্থী লড়বেন।

আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং: আর্কিটেকচার টেকনোলজির জন্য ১৭৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ৩০। প্রতি আসনের বিপরীতে ৫/৬ জন শিক্ষার্থী পরীক্ষায় বসবেন।

ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং: ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন টেকনোলজির জন্য ৭৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ৩০। প্রতি আসনের বিপরীতে ২৬/২৭ জন শিক্ষার্থী লড়বেন।

কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং: কেমিক্যাল টেকনোলজির জন্য ৫৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ২০। প্রতি আসনের বিপরীতে ২/৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিবেন।

ফুড ইঞ্জিনিয়ারিং: ফুড টেকনোলজির জন্য ১৩৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ২০। প্রতি আসনের বিপরীতে ৬/৭ জন শিক্ষার্থী লড়বেন।

মেটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং: মেটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল টেকনোলজির জন্য ৪৭১ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যেখানে এ টেকনোলজির মোট আসন সংখ্যা ৩০। প্রতি আসনের বিপরীতে ১৫/১৬ জন শিক্ষার্থী লড়বেন।

ভর্তি বিষয়ক সকল তথ্য জানতে প্রবেশ করতে পারেন http://www.duet.ac.bd/ এ ঠিকানায়।

আপনাদের ক্যাম্পাসের তথ্য ও খবর প্রকাশ করতে মেইল করুন- newsdiploma@gmail.com

Diploma News

কারিগরি ও ডিপ্লোমা শিক্ষার্থীদের সেরা পোর্টাল DIPLOMA NEWS

Related Articles

Leave a Reply

Back to top button