টিপস

ইউটিউবের সাবস্ক্রাইবার বাড়ানোর টেকনিক

বর্তমান সময়ে সবচেয়ে বড় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব। যার মাধ্যমে ভিডিও আপলোড করে আয় করা যায়। তবে সেজন্য ইউটিউবে চ্যানেল খুললেই হয় না, সাবস্ক্রাইবার বাড়াতে হয়। যে চ্যানেলে যত সাবস্ক্রাইবার বেশি, তার আয়ও তত বেশি। বেশি সাবস্ক্রাইবার থাকলে, ইউটিউব ভিডিও বা শর্টস আরও বেশি লোকের কাছে পৌঁছে দেবে। তবে অনেক কন্টেন্ট ক্রিয়েটর বহু চেষ্টা পরেও ১০ হাজার ইউটিউব সাবস্ক্রাইবারে পৌঁছাতে পারে না। এতে আয়ও বাড়বে।

ধারাবাহিকতা বজায় রাখুন: ইউটিউবের সবচেয়ে বড় চ্যানেলগুলো দেখে নিন। তাদের সবার মধ্যে ধারাবাহিকতার মিল আছে। আপনার ১০ হাজার সাবস্ক্রাইবারে পৌঁছানোর জন্য, আপনাকে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। ধারাবাহিকভাবে নতুন ভিডিয়ো আপলোড করতে হবে।

উচ্চ মানের কন্টেন্ট তৈরি করুন: মানুষ ভালো ভিডিও দেখতে ইউটিউব ব্যবহার করে। তাই সাবস্ক্রাইবার বাড়াতে অবশ্যই ভালো ভিডিও তৈরি করতে হবে। আপনাকে অবশ্যই উচ্চ মানের কন্টেন্ট তৈরি করতে হবে।

ইতিবাচক মানসিকতা রাখুন: ১০ হাজার সাবস্ক্রাইবারের কাছে পৌঁছানোর জন্য কন্টেন্ট নির্মাতাদের জন্য একটি প্রধান বাধা হল তাদের মন। মূলত অনেক ক্রিয়েটর যখন তাদের ভিডিও খারাপ পারফর্ম করে তখন তারা নেতিবাচক হয়ে যান। এর থেকে বের হয়ে আসতে হবে।

কঠোর পরিশ্রম: অনেকে ইউটিউবে ভিডিয়ো দেখেন এবং মনে করেন যে ভিডিও তৈরি এবং আপলোড করার প্রক্রিয়াটি সহজ। তবে বাস্তবে প্রক্রিয়াটি তত সহজ নয়।
একজন ক্রিয়েটর যদি ১০ হাজার সাবস্ক্রাইবারে পৌঁছতে চান, তাহলে তাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে।

ধৈর্য্য ধারণ করুন: ইউটিউবে সাফল্য অর্জনের জন্য প্রয়োজনীয় দক্ষতাগুলো শিখতে হবে।

Diploma News

কারিগরি ও ডিপ্লোমা শিক্ষার্থীদের সেরা পোর্টাল DIPLOMA NEWS

Related Articles

Leave a Reply

Back to top button