নোটিশ

এমআইএসটির ভর্তি পরীক্ষা ১৭ ফেব্রুয়ারি

২০২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)। আগামী ১৭ ফেব্রুয়ারি এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৭ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন শুরু হবে। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারীদের মধ্য থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ৫ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। আগামী ১৭ ফেব্রুয়ারি ঢাকায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমআইএসটিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় বসার সুযোগ রয়েছে, তবে লিখিত পরীক্ষায় তাদের ৫% নম্বর কাটা যাবে।

আবেদনের যোগ্যতা: ২০২০ ও ২০২১ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় চতুর্থ বিষয় ছাড়া জিপিএ-৪ পেতে হবে। আর ২০২২ ও ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থ বিজ্ঞান, রসায়ন এবং ইংরেজিতে ১৭ পয়েন্ট থাকতে হবে।

ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন: ‘এ’ ইউনিটের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড আর্কিটেকচারে গণিত ৯০, পদার্থ ৭০, রসায়ন ৩০ এবং ইংরেজি ১০ মোট ২০০ নম্বরের প্রশ্ন থাকবে। আর ‘বি’ ইউনিটের আর্কিটেকচারে অংকন এবং আর্কিটেকচার রিলেটেড বিষয়ে ২০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Diploma News

কারিগরি ও ডিপ্লোমা শিক্ষার্থীদের সেরা পোর্টাল DIPLOMA NEWS

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button