নোটিশ

যেভাবে ডিপ্লোমা ইন মেডিকেল এর ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করবেন

ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি শিক্ষাক্রমের পর্ব সমাপনী পরীক্ষার ফলাফল ১৪ নভেম্বর প্রকাশিত হয়েছে। তবে উক্ত পরীক্ষায় যেসকল শিক্ষার্থীদের আশানুরুপ ফলাফল হয়নি তারা উত্তর পত্র পুনঃনিরীক্ষণ এর জন্য আবেদন করতে পারবেন।

ডিপ্লোমা ইন মেডিকেল এর ফলাফল বোর্ড চ্যালেঞ্জ বিষয়ে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের (বাকাশিবো) ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২ সালের জুলাই-আগস্ট মাসে অনুষ্ঠিত ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি শিক্ষাক্রমের পর্ব সমাপনী পরীক্ষার ফলাফল গত ১৪ নভেম্বর বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

উক্ত ফলাফলে যে সকল পরীক্ষার্থী উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করতে ইচ্ছুক তাদেরকে নির্ধারিত ফি প্রদান করে পরীক্ষার্থীর নিজ নিজ প্রতিষ্ঠানের মাধ্যমে ২০ নভেম্বর হতে ২৭ নভেম্বরের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

আগামী ২৮ নভেম্বর থেকে ২৯ নভেম্বরের মধ্যে প্রতিষ্ঠানকে অনলাইনে প্রেরিত পুনঃনিরীক্ষণের আবেদনের অনলাইন কপি প্রিন্ট করতে হবে।

বিষয় প্রতি ৩০০ টাকা হারে পুনঃনিরীক্ষণ ফি বাবদ প্রতিষ্ঠান কর্তৃক আগামী ২৯ নভেম্বর পর্যন্ত সোনালী পেমেন্ট গেটওয়ের মাধ্যমে পরিশোধ করতে হবে। অনলাইনে এন্ট্রি ছাড়া পুনঃনিরীক্ষণের কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।

অনলাইনে আবেদনের তথ্য এন্ট্রির প্রক্রিয়া: www.bteb.gov.bd  এর হোম পেইজে উত্তরপত্র পূণঃনিরীক্ষণ/ স্থগিত ফলাফল প্রতিষ্ঠান কোড ও পাসওয়ার্ড দিয়ে উত্তরপত্র পূণঃনিরীক্ষণের তথ্যসমূহ এন্ট্রি করতে হবে।

প্রতিষ্ঠানের জন্য করণীয়:

(১) প্রতিষ্ঠান পুনঃনিরীক্ষণে আগ্রহী পরীক্ষার্থীদের আবেদন সরাসরি/ অনলাইনের মাধ্যমে গ্রহণ করবে।

(২) প্রতিষ্ঠান পুনঃনিরীক্ষণে আগ্রহী পরীক্ষার্থীদের পুনঃনিরীক্ষন ফি মোবাইল ব্যাংকিং/ সরাসরি গ্রহণ করবে।

(৩) প্রতিষ্ঠান পুনঃনিরীক্ষণে আগ্রহী পরীক্ষার্থীদের তথ্য উপরে উল্লিখিত নির্দেশনা অনুসরণ পূর্বক www.bteb.gov.bd  ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে এন্ট্রি করবে।

(৪) সোনালী সেবার মাধ্যমে পুনঃনিরীক্ষণ ফি বোর্ডে প্রেরণ করবে প্রতিষ্ঠান।

(৫) প্রতিষ্ঠান অনলাইনে এন্ট্রিকৃত পুনঃনিরীক্ষণের তথ্যসমূহ সোনালী সেবার মাধ্যমে পরিশোধিত পুনঃনিরীক্ষণ ফিসহ সকল হার্ডকপি ডাকযোগে, কুরিয়ার সার্ভিস বা বাহক মারফত বোর্ডে প্রেরণ করবে।

(৬) পুনঃনিরীক্ষণের জন্য পরীক্ষার্থী কর্তৃক সরাসরি বোর্ডে কোন আবেদন গ্রহন করা হবে না। এ সংক্রান্ত কাজে কোন পরীক্ষার্থী কোনক্রমেই সরাসরি বোর্ডে উপস্থিত হতে পারবে না।

(৭) অনলাইনে এন্ট্রিকৃত সকল বিষয়ের পুনঃনিরীক্ষণ ফি সোনালী সেবার মাধ্যমে পরিশোধ করা হয়েছে মর্মে সংশ্লিষ্ঠ প্রতিষ্ঠান প্রধানকে নিশ্চিত হতে হবে।

৮ম পর্ব CGPA এবং PC ও PF সংশোধন:

১. ৮ম পর্বের প্রকাশিত ফলাফলে CGPA উল্লেখ না থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে ঐ সকল শিক্ষার্থীদের ১ম, ২য় ও ৩য় পর্বের (যার জন্য যা প্রযোজ্য) GPA এবং টেবুলেশন শীট/মার্ক সীটসহ নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে।

২. PF সংক্রান্ত সংশোধনের জন্য সংশ্লিষ্ট কেন্দ্রের মাধ্যমে উপযুক্ত প্রমাণসহ (প্রদেয় PF নম্বর, হাজিরা সীট ইত্যাদিসহ) সিটসহ নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে।

বি:দ্র: উভয় ক্ষেত্রে ফলাফল সংশোধনের আবেদনের সাথে প্রতিষ্ঠান জরিমানা প্রযোজ্য হবে।

আপনাদের ক্যাম্পাসের তথ্য  খবর প্রকাশ করতে এই ঠিকনায় মেইল করুন-newsdiploma@gmail.com

Diploma News

কারিগরি ও ডিপ্লোমা শিক্ষার্থীদের সেরা পোর্টাল DIPLOMA NEWS

Related Articles

Leave a Reply

Back to top button