টিপসশিক্ষাসংবাদ

যেভাবে ডিপ্লোমা বোর্ড চ্যালেঞ্জ এর আবেদন করবেন

ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা-ইন-ট্যুরিজম এন্ড হসপিটালিটি এবং সার্টিফিকেট-ইন-মেরিন শিক্ষাক্রমের ১ম, ৫ম ও ৭ম পর্বের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। তবে উক্ত পরীক্ষায় যেসকল শিক্ষার্থীদের আশানুরুপ ফলাফল হয়নি তারা উত্তর পত্র পুনঃনিরীক্ষণ এর জন্য আবেদন করতে পারবেন।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের (বাকাশিবো) ওয়েবসাইটে এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগস্ট-সেপ্টেম্বর, ২০২২ মাসে অনুষ্ঠিত ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-ট্যুরিজম এন্ড হসপিটালিটি এবং সার্টিফিকেট ইন মেরিন ট্রেড শিক্ষাক্রমের পর্ব সমাপনী পরীক্ষার ফলাফল ২০২২ সালের ৫ ডিসেম্বর বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.bteb.gov.bd) প্রকাশ করা হয়েছে। উক্ত পরীক্ষার ফলাফল পূনঃনিরীক্ষণের আবেদন করার নিয়ম নিম্নে দেয়া হলো।

ক) তত্ত্বীয় পরীক্ষা উত্তরপত্র পুন:নিরীক্ষণ:

যে সকল পরীক্ষার্থী উক্ত ফলাফলে উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করতে ইচ্ছুক তাদেরকে নির্ধারিত ফি প্রদান করে পরীক্ষার্থীর নিজ নিজ প্রতিষ্ঠানের মাধ্যমে আগামী ৬ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বরের মধ্যে অনলাইনে আবেদন সম্পন্ন করতে হবে।

১৪ ডিসেম্বর হতে ১৯ ডিসেম্বর পর্যন্ত তথ্য এন্ট্রি করে সোনালী পেমেন্ট গেটওয়ের মাধ্যমে বিষয় প্রতি ৩০০ টাকা হারে পরিশোধ করে প্রেরিত পুনঃনিরীক্ষণের আবেদনের এন্ট্রিকৃত পরীক্ষার্থীদের ফাইনাল লিস্ট ২১ ডিসেম্বর হতে ২২ ডিসেম্বরের মাঝে অনলাইন কপি প্রিন্ট করতে হবে।

পরীক্ষার্থীদের পুনঃনিরীক্ষণের অনলাইনে এন্ট্রিকৃত তথ্য ফাইনাল লিস্টে না নিলে আবেদন সম্পন্ন হবেনা বিধায় কোন আবেদন পুন:নিরীক্ষণের জন্য বিবেচনা করা হবেনা।

ফলাফল পুনঃ নিরীক্ষণ সংক্রান্ত র্বোড বিজ্ঞপ্তি

খ) CGPA এবং PC, PF সংক্রান্ত সংশোধন:

(১) প্রকাশিত ফলাফলে ৮ম পর্ব (অনিয়মিত) পরীক্ষার্থীদের CGPA উল্লেখ না থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে ঐসকল শিক্ষার্থীদের ১ম, ২য় ও ৩য় পর্বের GPA এবং টেবুলেশন শীট/ মার্ক সীটসহ ১৫ ডিসেম্বরের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন সরাসরি বোর্ডের ডিপ্লোমা পরীক্ষা শাখায় জমা দিতে হবে।

(২) PF সংক্রান্ত সংশোধনের ক্ষেত্রে সংশ্লিষ্ট কেন্দ্রের মাধ্যমে উপযুক্ত প্রমাণকসহ (প্রদেয় PF নম্বর, হাজিরা সীট ইত্যাদিসহ) ১৪ ডিসেম্বরের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন সরাসরি বোর্ডের ডিপ্লোমা পরীক্ষা শাখায় জমা দিতে হবে। বি:দ্র: CGPA এবং PF সংক্রান্ত সংশোধনের জন্য আবেদনের সাথে প্রতিষ্ঠান জরিমানা প্রযোজ্য হবে।

আপনাদের ক্যাম্পাসের তথ্য  খবর প্রকাশ করতে এই ঠিকনায় মেইল করুন-newsdiploma@gmail.com

Diploma News

কারিগরি ও ডিপ্লোমা শিক্ষার্থীদের সেরা পোর্টাল DIPLOMA NEWS

Related Articles

Leave a Reply

Back to top button